26 C
Moulvibazar
বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

কমলগঞ্জে কৃষকের ধান কেটে ঘরে পৌছে দিলো ছাত্রলীগ

রফিকুল ইসলাম, কমলগঞ্জ(মৌলভীবাজার)

করোনাভাইরাসের প্রভাবে শ্রমিক সংকটের কারণে পাকা ধান কাটতে পারছেন না অনেক কৃষক। এই অবস্থায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার দিশাহারা কৃষকদের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার (১ মে) সকাল থেকে উপজেলার মাধবপুর ইউনিয়নের ভাষানীগাঁও গ্রামের দরিদ্র কৃষক আলতা মিয়ার ৩০ শতক জমির বোরো ধান কেটে বাড়িতে তুলে দেন তারা।

মাধবপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম সালমান ও সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মাসুমের নেতৃত্ব ভাষানিগাও এর দরিদ্র কৃষক আলতা মিয়ার রোজা রেখে একবিগা ধান কেটে দেয় মাধবপুর ইউনিয়ন ছাত্রলীগ।

এসময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন আহমেদ, মাধবপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা রুমেল, মুরাদ, কামরুল, হৃদয়, উজ্জ্বল, রকিব,রনি,জাকির,রাজু প্রমুখ।

দেশের এই সংকটময় মুহূর্তে কৃষকদের পাশে দাঁড়িয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা যে দায়িত্ববোধের পরিচয় দিয়েছেন সে কারণে খুশি এলাকাবাসী ও কৃষকরা।

কৃষক আলতা মিয়া বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা যদি আমার ধান কেটে না দিতেন তাহলে শ্রমিকের অভাবে হয়তো আমি আমার ধান বাড়িতে তুলতে পারতাম না। আমি ছাত্রলীগ নেতাদের প্রতি কৃতজ্ঞ।

তিনি আরোও জানান, ক্ষেতের ধান পেঁকেছে। কখন কালবৈশাখী ঝড় এসে সবকিছুল লণ্ডভণ্ড করে দেয়। এনিয়ে বিপদে ছিলাম। ছাত্রলীগের নেতাকর্মীরা উদ্যোগ নিয়ে ধানগুলো কেটে দিয়েছেন। শ্রমিক খরচও বেঁচেছে, ফসলও রক্ষা হয়েছে। মানবিক ছাত্রলীগকে তিনি ধন্যবাদ জানিয়েছেন।

মাধবপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম সালমান বলেন, ‘বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগ সবসময় মানবিক কাজে এগিয়ে রয়েছে। কালবৈশাখীর ঝড়কে কেন্দ্র করে ক্ষেতের ফসল নিয়ে কৃষকরা দুঃশ্চিন্তা রয়েছে। তেমনি একজন কৃষক আলতা মিয়া । খবর পেয়ে আমরা তার ফসলগুলো কেটে দিয়েছি। যে কারো বিপদে পাশে থেকে কাজ করতে ছাত্রলীগ সবসময় প্রস্তুত রয়েছি।’

কামলগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন আহমেদ বলেন, করোনা পরিস্থিতির কারণে কমলগঞ্জে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। শ্রমিক না পাওয়ায় নিজ জমির পাকা ধান কাটতে পারছেন না কৃষকরা। এই অবস্থায় আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকদের পাশে থেকে স্বেচ্ছাশ্রমে ধান কেটে দিচ্ছি।

এই বিভাগের আরও খবর

জুরুরি নোটিশ

দৈনিক মৌলভীবাজার এক্সপ্রেস এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক রাখার চেষ্টা করা হয়। যদি কোন সংবাদকর্মী অথবা সংবাদ সরবরাহকারী কেউ অন্য কোন ওয়েবসাইট থেকে কোন নিউজ কপি করেন এবং তা প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

অন্যান্য সোশ্যাল মিডিয়ায় আমরা

1,515FansLike
223FollowersFollow
300FollowersFollow
0SubscribersSubscribe

সব খবর