25.5 C
Moulvibazar
রবিবার, মে ২২, ২০২২

লন্ডনে আজান দিয়ে মুগ্ধতা ছড়ালেন বাংলাদেশের শফিকুর (ভিডিও)

ইংল্যান্ডের রাজধানী লন্ডনে টাওয়ার ব্রিজ প্রতিষ্ঠিত করা হয় ১৮৮৬ থেকে ১৮৯৪ সালের মধ্যে। টেমস নদীর উপরে সগৌরবে দাঁড়িয়ে থাকা টাওয়ার ব্রিজ লন্ডনের অন্যতম একটি ঐতিহ্যবাহী ও সৌন্দর্যের প্রতীক হিসেবে বিশ্বে পরিচিত। 

এই টাওয়ার ব্রিজে দাঁড়িয়ে আজান দিয়ে মুগ্ধতা ছড়িয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক কাজী শফিকুর রহমান। গত শুক্রবার ৭ ই মে পবিত্র রমজান মাসে মাগরিবের আজান দেন ব্রিটিশ বাংলাদেশী ব্যবসায়ী কাজী শফিকুর রহমান। কাজী শফিকুর রহমানের আরেকটি পরিচিতি হচ্ছে তিনি বৃটেনের ইতিহাসে প্রথম প্রাইভেট এয়ার সার্ভিসের প্রতিষ্ঠাতা যেটিতে যাত্রীদের হালাল খাদ্য পরিবেশন করা হয়।

লন্ডন মুসলিম সেন্টার এবং টাওয়ার হ্যামলেটস ইন্টারফেইথ ফোরাম আয়োজিত অনুষ্ঠানে  শফিকুর রহমান এর আজান শুনে ইফতার শুরু করেন উপস্থিতরা।

টাওয়ার ব্রিজে দাঁড়িয়ে আযান দেওয়ার সময় লন্ডন মেট্রোপলিটন পুলিশ সদস্যদের আশে পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। লন্ডনের ব্যস্ত এই ব্রিজের পরিচিত দৃশ্যের মধ্যে আযান দেওয়ার বিষয়টি শুধু অপরিচিতই না, ২০০ বছরের বেশি বয়সের ব্রিজের ইতিহাসে এই প্রথম আযান দেওয়া হয়।

এ নিয়ে একটি বিশেষ প্রতিবেদনও ছাপিয়েছে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম আরব নিউজ। সুমধুর কন্ঠে কাজী শফিকুর রহমান-এর আজান শুনে সবাই মক্কার পবিত্র মসজিদের মুয়াজ্জিন শেখ আলী আহমাদ মোল্লা’র কথা স্মরণ করতে থাকেন বলে উল্লেখ্য করা হয় আরব নিউজ এর একটি প্রতিবেদনে। কারণ, শফিকুর আজানের ধ্বনি ছিলো অবিকল মক্কার মুয়াজ্জিনের মতো।

জানা যায়, টাওয়ার ব্রিজে আজান দিতে পেরে খুবই আনন্দিত  শফিকুর রহমান। তার আত্মীয় লন্ড‌নের ব্যবসায়ী  ও সমাজকর্মী শওকত চৌধুরী ব‌লেন, ‘আমার ভাগ্নির স্বামী কাজী শফিক টাওয়ার ব্রিজের উপর দাঁড়িয়ে আজান দিয়ে বিশ্বের সকল মানুষের কাছে সমাদৃত হয়েছে, বিশেষ করে মুসলিম বিশ্বে।

লন্ডনের টাওয়ার ব্রিজে আজানের ভিডিও

এই বিভাগের আরও খবর

জুরুরি নোটিশ

দৈনিক মৌলভীবাজার এক্সপ্রেস এর প্রতিটি নিউজ ১০০ ভাগ মৌলিক রাখার চেষ্টা করা হয়। যদি কোন সংবাদকর্মী অথবা সংবাদ সরবরাহকারী কেউ অন্য কোন ওয়েবসাইট থেকে কোন নিউজ কপি করেন এবং তা প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

অন্যান্য সোশ্যাল মিডিয়ায় আমরা

1,515FansLike
223FollowersFollow
300FollowersFollow
0SubscribersSubscribe

সব খবর